**কবর-৪**
দুনিয়ার কর্মই জীব আত্তার ফল। তাই সকল নবী রাসূল গাউস কুতুব বলে থাকেন ''সহজ মানুষ ভজিলে আবার ভবে মানুষ হবি''। কবরের আজাব অবশ্যই হবে, কিন্তু তা আপনার দেহের নয়। হবে আত্তার।
যদি মানুষের সাথে মানুষের মত ব্যবহার করেন তবেই, মানুষ হবেন। সুধু তাই নয় কোরআনে বিভিন্ন স্থানে নিজের আত্তাকে ও নফসকে পরিশুদ্ধ তা করতে বলেছেন। অতএব যদি ত্রান ও শান্তি পেতেচান, তবে অবশ্যই সরল মানুষ ভজিতে হবে। কেননা তারাই তাসাউফের পথ প্রদর্শক।
তবে সেই আত্তার বিচার নাই, যে আত্তা পাকে নাপাকে সর্বদা তার সোষ্টা তথা আপন প্রভুর নাম জপিবে।
আর ঐ পর্যন্ত কোন আত্তাই তার প্রভুর নাম জপিতে পারে না, যে পর্যন্ত একজন আল্লাহ্ ওলী বা কামেল পীর, ঐ আত্তাকে সুধ্য তথা পবিত্র না করে দিবে।
তাই মুরিদে তরেনেবালা বর্তমান জামানার মোজাদ্দেদ গদীনশীন পীর শাহ্ চন্দ্রপুরী আত্তা শূধ্য, দিল জিন্দা, নামাজে হুজুরী এই তিনটি পব্দতি শিক্ষা দিয়ে থাকেন।
তাই সময় থাকা সত্তে সাধন যোজ্ঞে বসুন।
-----------------সমাপ্ত------- ----------------
দুনিয়ার কর্মই জীব আত্তার ফল। তাই সকল নবী রাসূল গাউস কুতুব বলে থাকেন ''সহজ মানুষ ভজিলে আবার ভবে মানুষ হবি''। কবরের আজাব অবশ্যই হবে, কিন্তু তা আপনার দেহের নয়। হবে আত্তার।
যদি মানুষের সাথে মানুষের মত ব্যবহার করেন তবেই, মানুষ হবেন। সুধু তাই নয় কোরআনে বিভিন্ন স্থানে নিজের আত্তাকে ও নফসকে পরিশুদ্ধ তা করতে বলেছেন। অতএব যদি ত্রান ও শান্তি পেতেচান, তবে অবশ্যই সরল মানুষ ভজিতে হবে। কেননা তারাই তাসাউফের পথ প্রদর্শক।
তবে সেই আত্তার বিচার নাই, যে আত্তা পাকে নাপাকে সর্বদা তার সোষ্টা তথা আপন প্রভুর নাম জপিবে।
আর ঐ পর্যন্ত কোন আত্তাই তার প্রভুর নাম জপিতে পারে না, যে পর্যন্ত একজন আল্লাহ্ ওলী বা কামেল পীর, ঐ আত্তাকে সুধ্য তথা পবিত্র না করে দিবে।
তাই মুরিদে তরেনেবালা বর্তমান জামানার মোজাদ্দেদ গদীনশীন পীর শাহ্ চন্দ্রপুরী আত্তা শূধ্য, দিল জিন্দা, নামাজে হুজুরী এই তিনটি পব্দতি শিক্ষা দিয়ে থাকেন।
তাই সময় থাকা সত্তে সাধন যোজ্ঞে বসুন।
-----------------সমাপ্ত-------